হিগুয়েনের গোলে জুভেন্টাসের জয়

খেলাধুলা ফুটবল

ইতালিয়ান সিরি’আ লিগে শুক্রবার রাতে মুখোমুখি হয় নাপোলি ও জুভেন্টাস। এই ম্যাচে মাঠে নামার আগে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা অপরাজিত নাপোলির সঙ্গে জুভেন্টাসের পয়েন্ট ব্যবধান ছিল ৪। ম্যাচ শেষে সেটা দাঁড়িয়েছে মাত্র ১ এ।

কারণ, হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচে নাপোলিকে ১-০ গোলে হারিয়েছে জুভেন্টাস। দ্য ওল্ড লেডিদের হয়ে জয়সূচক একমাত্র গোলটি করেছেন নাপোলি থেকে গেল বছর জুভেন্টাসে যোগ দেওয়া আর্জেন্টাইন তারকা গঞ্জালো হিগুয়েন। ১৫তম ম্যাচে এসে প্রথম হারের স্বাদ নিল দিয়েগো ম্যারাডোনার প্রাক্তন ক্লাব নাপোলি।

 

শুক্রবার ম্যাচের শুরু থেকেই আক্রমণ শানাতে থাকে জুভেন্টাস। নাপোলিও প্রতিআক্রমণে ব্যতিব্যস্ত করে রাখে জুভেন্টাসের রক্ষণভাগকে। কিন্তু ম্যাচের ১২ মিনিটেই গোল হজম করে বসে স্বাগতিক লাইট ব্লুজরা। এগিয়ে যায় তুরিনের ওল্ড লেডিরা।

এ সময় মাঝ মাঠের একটু সামনে থেকে বল পেয়ে যান পাওলো দিবালা। তিনি বল নিয়ে দ্রুতগতিতে নাপোলির ডি বক্সের দিকে ধেয়ে যান। কিন্তু সামনে নাপোলির রক্ষণভাগের খেলোয়াড়দের আসতে দেখে বল দেন ডি বক্সের সামনে দৌড়ে যাওয়া হিগুয়েনকে। হিগুয়েন বল নিয়ে ডি বক্সের মধ্যে ঢুকে পড়েন। তাকে রুখতে গোলরক্ষক ও আরো দুইজন রক্ষণভাগের খেলোয়াড় ঝাপিয়ে পড়েন। হিগুয়েন হুড়হুমিড়ে মাটিতে পড়ে যান। কিন্তু মাটিতে পরার আগে যে শট নেন সেটা তার গন্তব্য খুঁজে পায়। লিগে এটা হিগুয়েনের নবম গোল।

এরপর উভয় দল আরো কিছু সুযোগ পেলেও সেগুলোর কোনোটিকেই গোলে পরিণত করতে পারেনি। ফলে ১-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে মাসিমিলিয়ানো আলেগ্রির শিষ্যরা।

এই জয়ের ফলে ১৫ ম্যাচ থেকে ৩৭ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে জুভেন্টাস। সমান ম্যাচ থেকে ৩৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে নাপোলি।