৫ পরিবর্তন নিয়ে বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে জাপানের বিপক্ষে আজ মাঠে নামছে ব্রাজিল

খেলাধুলা ফুটবল

বিশ্বকাপের প্রস্তুতি অংশ হিসেবে আজ এশিয়ার ফুটবল পরাশক্তি জাপানের মুখোমুখি হবে নেইমারের ব্রাজিল। আজ শুক্রবার (১০ নভেম্বর) বাংলাদেশ সময় সন্ধ্যা ৬ টায় ফান্সের পিয়ের মারওয় স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল। বিশ্বকাপের প্রস্তুতির জন্যই মূলত দুই দলের মধ্যে এ আন্তর্জাতিক প্রতি ম্যাচের আয়োজন করা হয়েছে।

জাপানের প্রিতি ম্যাচের পর আগামী বছরের মার্চে রাশিয়ার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। মার্চের ২৩ তারিখে ২০১৮ বিশ্বকাপের আয়োজক দেশ রাশিয়ার বিপক্ষে খেলবেন নেইমাররা। রাশিয়া ম্যাচের পরপরই ডিফেন্ডিং বিশ্বচ্যাম্পিয়ন জার্মানির বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হবে ব্রাজিল। মার্চের ২৭ তারিখে বার্লিনে জার্মানদের আতিথ্য গ্রহণ করবে সেলেসাওরা।

আসন্ন এ ম্যাচকে সামনে রেখে দল ঘোষণা করেছে ব্রাজিলিয়ান কোচ তিতে। দলে পরিবর্তন এসেছে ৫টি। বিশ্বকাপ বাছাই পর্বের ঘোষিত দল থেকে বাদ পড়েছেন যার জন। তারা হলেন ডিফেন্ডার ফিলিপ লুইস ও মারকুইনহোস, মিডফিল্ডার আর্থার ফ্রেড এবং ফরোয়ার্ডার দিয়েগো টারডেলি।

দলে জায়গা করে নিয়েছেন ডিফেন্ডার এলেক্স সানড্রো, মিডফিল্ডার গুলিআনো এবং ফরোয়ার্ড দিয়েগো সুজা, দুঙ্গাস কোস্টা ও তাসিনো।

তবে ইনজুরিতে পড়েছেন পিএসজির প্রাণভোমরা নেইমার ও বার্সেলোনার ফরোয়ার্ড কুতিনহো। তিতে হয়তো জাপানের বিপক্ষে এ ম্যাচে তাদের সাইড ব্যাঞ্চে বসিয়ে রাখতে পারেন।

ব্রাজিল স্কোয়াড:

গোলরক্ষক: এ্যালিসন, কাসিও, এডারসন।

ডিফেন্ডার: এলেক্স সানড্রো, মার্সেলো, ডানি আলভেস, ডানিলো, জেমারসন, মারকুইনহোস, মিরান্ডা, থিয়াগো সিলভা।

মিডফিল্ডার: কাসেমিরো, দিয়েগো, ফার্নানদিনহো, গুলিআনো, পলিনহো, কুতিনহো, রেনাটো অগাস্টো ও উইলিয়ান।

ফরোয়ার্ড: দিয়েগো সুজা, দুঙ্গাস কোস্টা, রবার্তো ফারমিনহো, গ্যাব্রিয়েল জেসাস, নেইমার ও তাসিনো।