সাংবাদিক আব্দুর রহিমের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার : জড়িতদের নামে থানায় অভিযোগ

অন্যান্য অপরাধ ও দুর্নীতি

ডি.বি.এন ২৪: ফেনী’ প্রতিনিধি
সোনাগাজী প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক মো: আব্দুর রহিমের নামে ফেসবুকে ভুয়া আইডি এবং পেজ খুলে অপপ্রচার, বিভ্রান্তি ছড়াচ্ছে দুর্বৃত্তরা। এ ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে প্রমানসহ সোনাগাজী মডেল থানায় অভিযোগ দায়ের করা হয়েছে ।

১০ জুন বুধবার সোনাগাজী মডেল থানায় মো: আব্দুর রহিম বাদি এই অভিযোগ দায়ের করেন।

মো: আব্দুর রহিম তার অভিযোগ পত্রে উল্লেখ করেছেন, আমি ফেসবুকে Rahim Al Mahmud নামে ১টি আইডি ব্যবহার করে আসছিলাম এই আইডি থেকে আমার পাঠানো জনস্বার্থ মুলক খবর গুলো শেয়ার করার কারণে আমার এই আইডিটি কে বা কাহারা হ্যাক করে পেলে। এবং Rahim Al Mahmud নামে ফেইজবুকে অনেক গুলো আইডি খুলে কিছু কুচক্রী মহল আমার সম্মানহানি করার জন্য নানান ভাবে সরকার বিরোধী এবং আমার ছবি ব্যবহার করে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। আমাকে সাম্প্রতিক সময়ে ফেইজবুকে হুমকি দেওয়া ও আমার নামে বিভিন্ন আইডি খুলে অপপ্রচার করার কারণে আমি সোনাগাজী মডেল থানায় ১৬ নভেম্বর ২০১৯ খ্রী.তারিখে একটি সাধারণ ডায়েরি করি যাহার নং ৭২০!

বর্তমানে Md Abdur Rahim নামে এই আইডিটি ছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আমার নিজস্ব নামে আর কোন আইডি কিংবা পেজ নেই। একটি দুষ্টু চক্র বিভিন্ন সময়ে আমার নামে বিভিন্ন আইডি এবং ফেসবুক পেজ ( সাইফুদ্দিন আকাশ ও সব সংবাদ একসাথে) আরো কয়েকটি পেজ খুলে বিভিন্ন ধরনের অপপ্রচার চালাচ্ছে এবং সোনাগাজী ৮ নং আমিরাবাদ ইউনিয়নের ইউপি মেম্বার গোলাম কিবরিয়া শামীম, পিতা: মৃত আব্দুল হাদী, তার ( Md Shamim) নামে ব্যক্তিগত ফেইজবুক আইডি থেকে এই মিথ্যা ও ষড়যন্ত্র মুলক অপপ্রচার গুলো শেয়ার করে ফেইজবুকের বিভিন্ন গ্রুপে ছড়িয়ে দিচ্ছেন। গোলাম কিবরিয়া শামীম,( Md Shamim) সহ আরো ১০ থেকে ২০ জন পরিচিত-অপরিচিত ব্যক্তি মিথ্যা বানোয়াট অপপ্রচার গুলো শেয়ার করে যাচ্ছে।

এছাড়াও ঐ স্বার্থান্বেসী মহল বিভিন্ন ভুয়া আইডি খুলে আমার বিরুদ্ধে বিভিন্ন কুরুচিপূর্ণ মন্তব্য করে আমাকে সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করার অপচেষ্টা চালাচ্ছে। তিনি উপরের উল্লিখিত ফেসবুক আইডি এবং পেজ ছাড়া অন্য কোন আইডি কিংবা পেইজ থাকলে সেগুলো বন্ধসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ জানিয়েছেন।

এ ব্যাপারে সাংবাদিক মো: আব্দুর রহিম আরো বলেন, ফেসবুকে তার নিজস্ব নামে একটি আইডি রয়েছে যার ফলোয়ার ৪ হাজারের অধিক। এ ছাড়া তার নামে ১টি আইডি রয়েছে যেটি তিনি নিজেই পরিচালনা করেন। এই গুলো ছাড়া তার নামে অন্য কোনো আইডি এবং পেজ তিনি চালান না এবং সেসব আইডি বা পেজের ব্যাপারে তিনি কোনো দায়বদ্ধতাও নেবেন না।

এই বিষয়ে সোনাগাজী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গাজী মোহাম্মদ হানিফ (জনি) বলেন, সোনাগাজী প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক মো: আব্দুর রহিমের বিরুদ্ধে কিছু দিন যাবত নানামুখী ষড়যন্ত্র চলছে। ফেইসবুকে কয়েকটি পেজ এবং আইডি থেকে উস্কানি মুলক বিভিন্ন মিথ্যে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। আমরা এর তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং এই মিথ্যা ষড়যন্ত্র ও মিথ্যা অপপ্রচারে ঘটনার সাথে যারা জড়িত তাদেরকে অতিদ্রুত আইনের আওতায় আনার জন্য সোনাগাজী মডেল থানার পুলিশ ও প্রশাসনের প্রতি অনুরোধ জানান তিনি।

সাংবাদিক মো: আব্দুর রহিমের বিরুদ্ধে ফেইসবুকে মিথ্যা অপপ্রচার করায় ফেনী প্রেসক্লাব,ফেনী রিপোর্টাস ইউনিটি,ফেনী বিএমএসএফ, সোনাগাজী প্রেসক্লাব,সোনাগাজী রিপোর্টাস ইউনিটি,সকল সাংবাদিক। সংগঠন তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং অবিলম্বে জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানান। বাংলারদর্পন।