আইপিএলে অবিশ্বাস্য কীর্তি গড়লেন রশিদ খান

ক্রিকেট খেলাধুলা প্রেরণা চিঠি

স্পোর্টস নিউজ: আফগানিস্তানের যুদ্ধ বিধ্বস্ত স্মৃতি নিয়েই দিব্যি খেলার মাঠে লড়ে যাচ্ছেন তিনি। অভিষেকের পর পরেই নাম কুড়াতে সময় নিতে হয়নি তাকে।

টি-টোয়েন্টি ফরমেটের বড় আসর আইপিএল কর্তৃপক্ষের নজর কাড়েন ব্যাটিং ও বোলিং ভেলকি দেখিয়ে। নিজের প্রথম আসরেই চড়া দামে দল পান তিনি।

আইপিএলে এবার রশিদ খান খেলছেন সানরাইজার্স হায়দরাবাদে। এ বছর এ আফগান প্রতিভা শুরু থেকে সানরাইজার্স হায়দরাবাদকে র্শীষে রাখতে প্রধান ভূমিকা পালন করে আসেন।

গ্রুপ পর্বে সবার আগে প্লে অফ নিশ্চিত করে হায়দরাবাদ। আর এক নম্বর দল হিসেবেও সেরা চারে যায় দলটি। হায়দরাবাদের এই অর্জনে রশিদ খানের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ।

প্লে অফে চেন্নাইয়ের বিপক্ষে লড়াইয়ে জয় পেয়ে সবার আগে ফাইনাল নিশ্চিত করার কথা ছিলো দলটির। এই জন্য যা করার দরকার তা সবই করেছেন রশিদ খান।

ফাইনালে জাওয়ার মঞ্চে রশিদ যেমন অবিশ্বাস্য কীর্তি গড়েছেন তা মুগ্ধ করবে যে কাউকে। এদিন ৪ ওভারে মাত্র ১১ রান দিয়েছেন রশিদ খান। আর উইকেট নিয়েছেন দুটি।

কি কাজই না তিনি করলেন? তবে এত ক্যারিশমার পরেও ম্যাচ শেষে আক্ষেপ করতে হলো তাকে। কেননা তার সতীর্থরা যে এক ওভারেই তার চেয়ে দ্বিগুন ও তিনগুন রান দিতে জানে।এদিন চেন্নাইয়ের কাছে হায়দরাবাদ হেরেছে ঠিকই। তবে ভাসছে রশিদ খানের ব্যক্তিগত সাফল্য। এক হিরন্ময় বালকের নাম রশিদ খান।