এবার ৩ সন্তানের মায়ের এসএসসি পাস

প্রথমিকের গণ্ডি পার না করতেই বিয়ের পিঁড়িতে বসতে হয় জেসমিন আক্তারকে। এর পর ব্যস্ত হয়ে পড়েন সংসার জীবন নিয়ে। তার সংসার আলোকিত করে তিন সন্তান। কিন্তু পড়াশোনার নেশা থামেনি। তিন সন্তানের মা হয়েও এবার তিনি দাখিল (এসএসসি সমমান) পাস করেছেন। শুধু তাই নয়, একইসঙ্গে ভিন্ন প্রতিষ্ঠান থেকে তার ছোট ছেলেও দাখিল পাস করেছে।

পটুয়াখালীর বাউফল উপজেলার দুটি মাদ্রাসা থেকে এবার দাখিল পরীক্ষা দেয় জেসমিন আক্তার ও তার ছেলে মো. সাইফুল্লাহ্ বিন জাকারিয়া। গতকাল রোববার পরীক্ষার ফল প্রকাশ হলে দেখা যায়, জেসমিন আক্তার পেয়েছেন জিপিএ ৩ দশমিক ৬০ এবং সাইফুল্লাহ্ পেয়েছে জিপিএ ৪ দশমিক ২৮।

জানা যায়, জেসমিন আক্তার ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত উপজেলার কালিশুরী ইউনিয়নের রাজাপুর ছালেহিয়া দাখিল মাদ্রাসার নিয়মিত শিক্ষার্থী হিসেবে পড়াশোনা করেন। সেখান থেকেই এবার দাখিল পরীক্ষায় অংশ নেন। তার ছেলে সাইফুল্লাহ্ একই উপজেলার কেশবপুর ইউনিয়নের কেশবপুর ফজলুল হক আলিম মাদ্রাসা থেকে দাখিল পরীক্ষায় অংশ নেয়।

বাউফলের কালিশুরী বন্দর এলাকার বাসিন্দা মো. জাকারিয়া খানের অনুপ্রেরণায় স্ত্রী জেসমিন আক্তার পড়াশোনা চালিয়ে যান। তিনি আরও পড়াশোনা করতে চান। তাদের দুই মেয়ে ও এক ছেলে। ছেলে সাইফুল্লাহ্ বিন জাকারিয়া সবার ছোট।

Comments

comments

Leave A Reply

Your email address will not be published.