খেলা শেষে এ কি বললেন মাহমুদুল্লাহ……??

উত্তেজনাকর ম্যাচে নাটকীয় জয় বাংলাদেশের।  শ্রীলংকার বিপক্ষে পাওয়া২ উইকেটের জয়েত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠে গেল বাংলাদেশ।  তবে এই ফাইনালে ওঠার ম্যাচে শেষ ওভারে নতুন নাটকের মঞ্চায়ন হয়।  কিন্তু সেই নাটককে পেছনে ফেলে তিন বলে এক চার ও এক ছক্কায় দলের জয় নিশ্চিত করেন মাহমুদউল্লাহ রিয়াদ।

এটা আমার ক্রিকেট ক্যারিয়ারের অন্যতম সেরা ইনিংস।  সাকিব দলে ফেরায় আমাদের আত্মবিশ্বাস আরও বেড়েছে।  এমন উত্তেজনাকর ম্যাচে আপনাকে বল হিসেব আক্রমণে যেতে হবে।

সাকিব আল হাসান আউট হওয়ার পর আমি খুব চাপের মধ্যে ছিলাম।  শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় পাওয়ার পর এমনই প্রতিক্রিয়া ব্যক্ত করলেন জয়ের নায়ক মাহমুদউল্লাহ।

ইনিংসের শেষ ওভারে ঘটে যাওয়া ঘটনার প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, ‘আজ মাঠে যা ঘটেছে এটা, আমি ভুলে যেতে চাই।  এটা আমার কাছে শুধুই অতীত। প্রসঙ্গত, শেষ ওভারে জয়ের জন্য টাইগারদের প্রয়োজন ছিল ১২ রান।  শেষ ওভারে বোলিংয়ে এসে প্রথম দুই বল নো করেন ইসুর উদ্যান।  কিন্তু ফিল্ড আম্পায়ার নো বলের কল করেননি।  যে কারণে প্রতিবাদ করেন বাংলাদেশি ক্রিকেটাররা।  আম্পায়ারকে বিষয়টি বলা হলেও তাতে কান দেননি।

আম্পায়ারদের এমন সিদ্ধান্তে একটা সময়ে মাঠের বাইরে দাঁড়িয়ে থাকা সাকিব আল হাসান, মাঠে থাকা মাহমুদউল্লাহ রিয়াদ এবং রুবেল হোসেনকে থেলা ছেড়ে চলে আসতে বলেন।  কিন্তু রিয়াদ নিজের উপর আস্থা রেখে ম্যাচ শেষ করতে ফের ব্যাটিং করেন।

ওভারের প্রথম দুই বলে কোন রান না করেই এক উইকেট হারিয়ে বসে বাংলাদেশ।  জয়ের জন্য শেষ ৪ বল দরকার ১২ রান।  ওভারের তৃতীয় বলে চার মেরে জয়ের পথ সহজ করেন রিয়াদ।  পরের বলে রুবেলকে সঙ্গে নিয়ে ডাবল নেন।  পঞ্চম বলে ব্যাকওয়ার্ড স্কয়ার লেগের উপর দিয়ে ছক্কা মেরে দলের জয় নিশ্চিত করেন তিনি।  তার ছক্কায় জিতে যায় দেশ।  বাংলাদেশ চলে যায় ত্রিদেশীয় সিরিজের ফাইনালে।

Comments

comments

Leave A Reply

Your email address will not be published.