চার নাকি আউট : দেখুন রুদ্ধশ্বাস সেই শেষ বলের ভিডিওটি…

জয়ের জন্য শেষ ওভারে প্রয়োজন ছিল ৯ রান। আর শেষ বলে জয়ের জন্য দরকার ছিল ৪ রান। সেই বলে দুর্দান্ত ফিল্ডিংয়ে আরিফুল হকের বাউন্ডারি বাঁচান শফিকুল্লাহ। সেই বলেই রান আউট করে আফগানরা । উত্তেজনার ম্যাচে ১ রানে হেরে যায় বাংলাদেশ।

দেখুন রুদ্ধশ্বাস সেই মুহুর্তটি…

আর এই হারে তিন ম্যাচের টি২০ সিরিজে হোয়াইটওয়াশের লজ্জা পেল টাইগাররা। টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর এই প্রথম কোনো দলকে হোয়াইটওয়াশ করল আফগানরা। যদিও শেষ বলে তিন রান নেওয়ার চেষ্টা করেছিলেন আরিফুল ও মাহমুদউল্লাহ। সেটা আর সম্ভব হয়নি। ৩৮ বলে ৪৫ রান করে ফিরে যান রান আউট হয়ে ফিরে যান তিনি।

দুই ব্যাটসম্যান তামিল ও লিটন দেখে শুনে ব্যাটিং করছিলেন। কিন্তু দলীয় ১৬ রানে তামিল মাত্র ৫ রান করেই সাজঘরের দিকে হাঁটা দেন। আফগানিস্তানের পক্ষে শুভ সূচনা করেন মুজিব উর রহমান।

তামিম আউট হওয়ার পর লিটন দাশের সঙ্গে ভুল বোঝাবোঝিতে আউট হয়েছে যান সৌম্য সরকারও। সৌম্য মাত্র ১৩ বলে ১৫ রান করেন। একটি রান আউট যেতে না যেতেই আবারও রান আউটের শিকার হয় বাংলাদেশ। এবার সাজঘরে ফেরত যান লিটন দাস নিজেই। ৩৫ রানে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশ ধুঁকতে থাকে। দলীয় ৫৩ রানে সাকিব আউট হয়ে গেলে বাংলাদেশের সব আসা ভরসা শেষ হয়ে যেতে থাকে। কিন্তু পঞ্চম উইকেটে রিয়াদের সঙ্গে জুটি বাঁধেন মুশফিক। এই জুটিতে জয়ের আশা দেখতে থাকে টাইগাররা। কিন্তু শেষ ওভারের প্রথম বলেই স্লগ সুইপ করে রশিদ খানকে উড়াতে চাইলেন মুশফিকুর রহিম। টাইমিং করতে পারলেন না ফিরে গেলেন নাজিবুল্লাহ জাদরানের ক্যাচ হয়ে। ৩৭ বলে ৪৬ রান করেন মুশফিক। এরপর আরিফুল ব্যাটিংয়ে নামেন। কিন্তু শেষ বলে চার রানের সমীকরণ আর মেলাতে পারেননি তিনি। আফগানিস্তানের ১৪৫ রান তাড়ায় বাংলাদেশ থামে ১৪৪ রানে।

Comments

comments

Leave A Reply

Your email address will not be published.