ফেসবুক পোস্টে সত্যটা জানালেন মাহমুদউল্লাহ

ভারতের দেরাদুনে বাংলাদেশ বনাম আফগানিস্তানের তিন ম্যাচের টি২০ সিরিজ শুরু হয়েছে। ইতোমধ্যে সিরিজের প্রথম ম্যাচটিতে হেরে গেছে টাইগাররা।

রবিবার (৩ জুন) রাতে অনুষ্ঠিত দেরাদুনের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে আয়োজিত প্রথম আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে আফগানিস্তানের কাছে ৪৫ রানের বিশাল ব্যবধানে হারে বাংলাদেশ।

সেই হারের ক্ষত শুকাতে না শুকাতেই টাইগারদের আরেক বিতর্কে মধ্যে পড়তে হয়েছে। তা হলো- ওই দিন ম্যাচের আগে জাতীয় সংগীতের প্রতি সাকিব-তামিমরা ঠিকমতো সন্মান প্রদর্শন করেছেন কিনা এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় অনেক ধরনে কটুকথা শুনতে হয়েছে তাদেরকে।

এ বিষয়ে সোমবার (৪ জুন) জাতীয় দলের ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ তার নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে একটি পোস্ট দিয়েছেন।

সেখানে মাহমুদউল্লাহ লিখেন, রবিবারের প্রথম টি-টোয়েন্টি টিভিতে দেখেছেন, এমন সমর্থকদের কেউ কেউ হয়তো বিষয়টি ভিন্ন ভাবে নিয়েছেন। দুই দলের জাতীয় সংগীত বাজানোর সময় বাংলাদেশের দলের কজন খেলোয়াড়ের মুখে বিভ্রান্তির ছায়া দেখে এই ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছে। সত্যিটা হলো এই যে, আফগানিস্তানের জাতীয় সংগীত মাঠ থেকে ঠিকমতো শোনা গেলেও, কোন একটা কারণে বাংলাদেশের জাতীয় সংগীত শোনা যাচ্ছিল না।

মাহমুদউল্লাহ রিয়াদের সেই পোস্ট

তিনি আরো লিখেছেন, সেজন্য আমরা অপেক্ষা করছিলাম কখন জাতীয় সংগীত শুরু হবে। ততক্ষণে আসলে জাতীয় সংগীত শুরু হয়ে গেছে, টিভিতে দর্শকেরা শুনতে পাচ্ছিল। কিন্তু আমরা (ক্রিকেটাররা) মাঠে তা শুনতে পাচ্ছিলাম না।

অপরদিকে, চলতি এই সিরিজে দেরাদুনের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামের ব্যাবস্থাপনা নিয়ে প্রশ্ন তুলেছেন সাংবাদিকরাও। আন্তর্জাতিক ম্যাচে প্রেসবক্সে যে সুযোগ-সুবিধা থাকা দরকার তা নেই।

Comments

comments

Leave A Reply

Your email address will not be published.