মাশরাফিদের সঙ্গে যোগ দিচ্ছে আরো অভিজ্ঞ দুই ক্রিকেটার

ক্রিকেট খেলাধুলা

ডি বি এন২৪ নিউজ ডেস্কঃ দলের শক্তি বাড়াতে মাশরাফিদের সঙ্গে যোগ দিচ্ছে আরো অভিজ্ঞ দুই ক্রিকেটার। বাংলাদেশ-জিম্বাবুয়ের তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে খেলতে গতকাল মাঠে নেমেছিল মাশরাফিরা। এবং ২৮ রানে দারুণ জয়ে নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ দল। তবে এই জয়ের জন্য খেলাটা খুব একটা সহজ ছিল না। কারণ প্রথমেই একের পর এক উইকেটের পতন হয়। তবে বাংলাদেশ দলের বিপর্যয়ে কেউ না কেউ হাল ধরছে। এ নিয়ে স্বস্তি প্রকাশ করলেও মুশফিক, মাহমুদুল্লাহর ফর্ম নিয়ে চিন্তিত বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

আজ বোর্ড সভাপতি জানিয়েছেন, সৌম্য সরকার ও তুষার ইমরান টেস্ট স্কোয়াডের জন্য বিবেচনায় আছেন। তবে তুষারের মতো সিনিয়ররা স্কোয়াডে থাকলেও একাদশে থাকাটা নিশ্চিত নয়। তাছাড়া আগামী ২০২০ সাল থেকে আইসিসি ওয়ানডে র‌্যাংকিং শূন্য থেকে শুরু হওয়া নিয়ে ভাবনায় নাজমুল হাসান। তাছাড়া জিম্বাবুয়ের বিপক্ষে জয়টাই প্রত্যাশিত।

কিন্তু জয়ের ধরণে উন্নতির ছাপ আছে কিনা সেটাই দেখার বিষয়। প্রথম ওয়ানডের শুরুটা হয়নি ঠিক মতো। তবে আবারো বিপর্যয়ে হাল ধরেছেন ইমরুল কায়েস। ইমরুলকে সঙ্গ দিয়েছেন ফিফটি করা সাইফুদ্দিন। শেষ পর্যন্ত সহজ জয় তুলে নিয়েছে বাংলাদেশ। কেউনা না কেউ হাল ধরছে। এটা নিয়ে বোর্ড সভাপতির মুখে যেমন প্রশংসাবাক্য তেমনি মুশফিক-মাহমুদুল্লাহদের ফর্মে ফেরা নিয়েও আছে চিন্তা।

পাপন বলেন, তামিম-সাকিব না থাকায় আমাদের সবচেয়ে ডিপেন্ডেবল ব্যাটসম্যান মুশফিক ও রিয়াদের রানে ফিরে আসা জরুরি। তবে আমরা হাতে গোনা একটা-দুটো প্লেয়ারের ওপর নির্ভরশীল না। অন্যরাও প্রয়োজনের সময় এগিয়ে আসছে। এসময় তিনি আরও বলেন যেকোনো সময় দলে ফিরবেন সৌম্য। অন্যদিকে ঘরোয়া ক্রিকেটে রানের ফোয়ারা ছোটানো তুষারও বিবেচনায় আছেন টেস্টের জন্য। এর জন্য বুঝা যাচ্ছে টেস্ট ম্যাচে জায়গা পেতে পারে এই দুই ক্রিকেটার।